1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

৫ নং দুওসুও ইউনিয়ন ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ঘোষণা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ৫৪ জন দেখেছেন

মোহাম্মদ মিলন আকতার,রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান:-

 

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ৫ নং দুওসুও ইউনিয়ন’কে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয় । সিএলএমএস প্রকল্পের আওতায় ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এর সহযোগিতায় অত্র ইউনিয়ন পরিষদ’কে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন ঘোষণা করা হয় । ৫নং দুওসুও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মোঃ সোহেল রানা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমার রায় । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত
ছিলেন মোস্তফা কামাল প্রকল্প সমন্বয়কারী ইএসডিও, নুর আলম উপজেলা ম্যানেজার ইএসডিও বালিয়াডাঙ্গী , ইডেন উপজেলা ম্যানেজার ইএসডিও বালিয়াডাঙ্গী, অত্র ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম, আব্দুল্লাহিল বাকী কালমেঘ রমজান আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ, মোহাম্মদ রফিকুল ইসলাম কালমেঘ সরকারী প্রাথমিক বিদ্যালয় , ইউপি সদস্য মাহবুব আলম, মোঃ আশরাফুল আলম ইউপি সদস্য প্রমুখ ।

প্রাথমিক পর্যায়ে ১৭ জন শিক্ষার্থীকে স্কুলমূখী করতে সক্ষম হয়েছে বলে ইএসডিও ‘র পক্ষ থেকে জানানো হয় । পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয় ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বলেন – ঝুঁকিপূর্ণ শিশু শ্রমের সাথে যুক্ত ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলমূখী করায় ধন্যবাদ জানান ।ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত উপজেলা গড়ার প্রত্যয়ও তিনি ব্যক্ত করেন ।
সভাপতির বক্তব্যে অত্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন -মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে অংশীজন হিসাবে আমিও ঝুঁকিপূর্ণ শিশুশ্রম মুক্ত ইউনিয়ন গড়তে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ । আমাদের ও ইএসডিও প্রচেষ্টায় ইনশাল্লাহ আমরা ঝুঁকিপূর্ণ শিশু শ্রম মুক্ত ইউনিয়ন গড়ে তুলতে পারব ।

শেয়ার করুন

আরো দেখুন......